Dr. Bashir Mahmud Ellias's Blog

Know Thyself

Where to find consolation

Leave a comment

এই দুঃখ রাখি কোথায় !

আমার বাসার সামনের প্লটে এক রাজমিস্ত্রী দম্পতি থাকে যাদের আট মাসের শিশু সন্তানটি দিনের পর দিন সারাক্ষণ চীৎকার করে কাঁদতে থাকে। আমি একে তো মানুষের দুঃখ-কষ্ট দেখলে সহ্য করতে পারি না ; আবার তা যদি হয় কোন শিশুর, তবে তো আমার ঘুমই হারাম হয়ে যায়। তো একদিন গেলাম শিশুটির খবর নিতে। আমি মেডিকেলের পাঠ্য বইতেই দেখেছিলাম ডি.পি.টি. টিকা (DPT vaccine) দিলে শিশুদের কান্নাকাটির রোগ হয়। ইহার কারণ অনেক শিশু মস্তিষ্কে ভাইরাল ইনফেকশানে আক্রান্ত হয়ে থাকে, ডাক্তারা যাকে বলে এনসেফালাইটিস (encephalopathy)। ফলে শিশুরা দিনে-রাতে, বিরতিহীনভাবে কাঁদতে থাকে ; পরিবারের সকলের ঘুম হারাম করে ফেলে। তাই প্রথমেই শিশুটির হাত পরীক্ষা করে দেখলাম, মাশায়াল্লাহ টিকা দিতে দিতে দুই হাত একেবারে চালুনির মতো ছিদ্র ছিদ্র করে ফেলেছে। জিজ্ঞাসা করে জানতে পারলাম, হামের টিকা বাদে সব টিকাই দেওয়া হয়ে গেছে। শিশুটির জন্ম হয়েছে একটি এন.জি.ও.-দের ক্লিনিকে এবং ইহার সকল চিকিৎসাও করে তারা এবং টিকাও দিয়েছে সেখান থেকে। শিশুটির কি কি সমস্যা আছে জানতে চাইলে বললো, ইদানীং তার ঘনঘন খিচুঁনি হয়। ডাক্তারদের প্রেসক্রিপশনেও দেখলাম মৃগী রোগের ঔষধ লেখা আছে। সুস্থ সুন্দর রোগমুক্ত কী চমৎকার একটি শিশুকে টিকা দিয়ে দিয়ে সারা জীবনের তরে মৃগী রোগী বানানো হলো, ভাবতে ভাবতে মনটা ভীষণ খারাপ হয়ে গেলো।

কেবল এই একটি শিশুই তো নয় ; ছোট-খাটো, আলতু-ফালতু রোগের হাত থেকে বাঁচানোর নামে টিকা দিয়ে দিয়ে এই রকম লক্ষ লক্ষ শিশুর সর্বনাশ করা হইতেছে। যে-সব চিকিৎসা বিজ্ঞানী টিকার পক্ষে কথা বলে, তাদের সবাই টিকা কোম্পানীর দালাল। পক্ষান্তরে অল্প কিছু নিরপেক্ষ চিকিৎসা বিজ্ঞানী টিকার ক্ষতিকর ক্রিয়া সম্পর্কে গবেষণা করে যা জানতে পেরেছেন, তা শোনলে যে-কারো পিলে চমকে যাবে। আধুনিক নিরপেক্ষ গবেষণায় দেখা গেছে যে, টিকা নেওয়ার কারণে আপনার শিশুর তাৎক্ষণিক মৃত্যু হতে পারে (SIDS), টিউমার হতে পারে, ক্যান্সার হতে পারে, শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থা (immune system) বারোটা বেজে যেতে পারে, ব্রেন ড্যামেজ (brain damage) হয়ে যেতে পারে, অটিজম বা বুদ্ধিপ্রতিবন্দি হতে পারে (autism), শিশুদের শারীরিক বৃদ্ধি থেমে যেতে পারে (retarded growth), হাঁপানি হতে পারে (asthma), মাথায় টাক পড়ে যেতে পারে, ডায়াবেটিস হতে পারে, মস্তিষ্কে ইনফেকশান হতে পারে (encephalitis), গুলেন-বেরি সিনড্রোম হতে পারে, প্যারালাইসিস হতে পারে, মৃগীরোগ হতে পারে, বোবা/অন্ধ/বধির হয়ে যেতে পারেন ইত্যাদি ইত্যাদি। পোলিও টিকাতে একবার ব্রেন টিউমার সৃষ্টিকারী এসভি-৪০ ভাইরাস পাওয়ার ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্রে বিরাট আলোড়নের সৃষ্টি হয়েছিল ; কেননা উক্ত ব্যাচের পোলিও টিকা আগের বছর যুক্তরাষ্ট্রের পাঁচ কোটি শিশুকে খাওয়ানো হয়েছিল। ইতালীয় বিজ্ঞানীরা গবেষণায় দেখেছেন যে, এসভি-৪০ ভাইরাস যার শরীরে ঢুকে কেবল তার শরীরেই নয়, এমনকি তার ছেলে-মেয়ে এবং নাতি-পুতিদের শরীরেও ক্যান্সার সৃষ্টি করার ক্ষমতা রাখে। আমরা হাম, পোলিও, ডিপথেরিয়া, হুপিং কাশি, ধনুষ্টংকার, হেপাটাইটিস ইত্যাদি অনেক রোগের জন্য টিকা নেই ; কারণ এলোপ্যাথিতে এসব রোগের কোন চিকিৎসা নাই। অথচ হোমিওপ্যাতিতে মাত্র পাঁচ টাকার ঔষধেই এসব রোগ সারানো যায়, ক্ষেত্রবিশেষে পঞ্চাশ পয়সাতেও।

আমরা ছোট-বড় অনেক রোগের হাত থেকে বাঁচার জন্য টিকা নেই, অথচ চিকিৎসা বিজ্ঞানীরা বলেন যে, ঐসব রোগে আক্রান্ত হওয়া বরং আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী। কেননা এতে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা (immunity) বৃদ্ধি পায়। এখন বলুন, মাত্র পাঁচ টাকার হোমিও ঔষধে যে-সব রোগ সারানো যায়, তার হাত থেকে বাঁচার জন্য টিকা নিয়ে ক্যান্সার, হাঁপানি, ডায়াবেটিস, প্যারালাইসিস, অটিজমে আক্রান্ত হওয়া কতটা বুদ্ধিমানের কাজ হবে ? অর্থপিচাশ রক্তপিপাসু নরঘাতক বড় বড় ঔষধ কোম্পানীগুলি টাকার লোভে এমন কোন রোগ নেই, যার টিকা বের করেনি। কিন্তু ক্ষতির দিক দিয়ে প্রায় সকল টিকাই এক ঝাঁকের কৈ। ইন্টারনেটে কেউ খোঁজ করলে এমন হাজারো গবেষণা প্রতিবেদন দেখতে পাবেন, যাতে বলা হয়েছে টিকা নেওয়ার কারণে হাঁপানি হয়। অথচ আমাদের দেশের এক হাজার তথাকথিত হাঁপানি বিশেষজ্ঞের লেখা পড়লেও তাতে এর উল্লেখ পাবেন না। আসলে ইন্টারনেটের জ্ঞান সমুদ্রের সাথে এদের যোগাযোগ না থাকার কারণে চিকিৎসা বিজ্ঞানের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে এরা একেবারেই অজ্ঞ। অন্যদিকে আমরা হোমিও ডাক্তাররা কিছু লিখলে এদেশের পত্র-পত্রিকা-রেডিও-টিভি ইত্যাদি মিডিয়া সেগুলো প্রচার করে না। কারণ এসব মিডিয়ার স্বাস্থ্য বিভাগও নিয়ন্ত্রণ করে এলোপ্যাথিক ডাক্তাররা। ফলে আমাদের লেখা তাদের হাতে পড়লে সাথে সাথে ময়লার ঝুড়িতে ফেলে দেয়। এই দুঃখ রাখি কোথায় !

সরকার স্বাস্থ্যনীতি করার কমিটি করলে তাতে এলোপ্যাথিক ডাক্তার রাখা হয় দশজন আর হোমিওপ্যাথিক ডাক্তার রাখা হয় দুইজন ! অথচ বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাবে দেখা যায় যে, এদেশে এলোপ্যাথিক চিকিৎসা নেয় শতকরা ২০ ভাগ মানুষ আর হোমিওপ্যাথিক চিকিৎসা নেয় শতকরা ৬০ ভাগ মানুষ। সে যাক, অশিক্ষিত রাজমিস্ত্রী এবং তার অশিক্ষিত বউকে চিকিৎসা বিজ্ঞানের এতো সব উচ্চাঙ্গের কথা বললে কোন লাভ হবে না। থুজা নামক একটি হোমিও ঔষধ শিশুটিকে খাওয়ানোর জন্য দিয়ে আসলাম (কেননা এটি টিকার অনেক ক্ষতি থেকে মানুষকে রক্ষা করতে পারে)। ফলে দুইদিনের মধ্যেই শিশুটির অবিশ্রাম কান্নাকাটির রোগ সেরে গেলো। কিন্তু মৃগীরোগ সারাজীবন এলোপ্যাথিক ঔষধ খেলেও সারে না। লক্ষণ ধরতে পারলে হোমিও ঔষধে মৃগী রোগ পুরোপুরি সারানো যায় ; কিন্তু সঠিক লক্ষণ খুঁজে বের করা প্রায়ই সম্ভব হয় না বলে কিছু কিছু ক্ষেত্রে মৃগী রোগীকে হোমিও চিকিৎসাতেও স্থায়ীভাবে সারানো যায় না। এই সুস্থ সুন্দর শিশুটির মতো এমন লক্ষ লক্ষ শিশুকে সারাজীবনের তরে মৃগী রোগী, হাঁপানি রোগী, বুদ্ধি প্রতিবন্দ্বি ইত্যাদি বানানোর জন্য টিকা প্রথাকে আমি সর্বদা অভিসম্পাত করে যাবো। (২১-০৬-০৮)

ডাঃ বশীর মাহমুদ ইলিয়াস

গ্রন্থকার, ডিজাইন স্পেশালিষ্ট, ইসলাম গবেষক, হোমিও কনসালটেন্ট

চেম্বার ‍ঃ জাগরণী হোমিও হল

৪৭/৪ টয়েনবী সার্কুলার রোড (নীচতলা)

(ইত্তেফাক মোড়ের পশ্চিমে এবং স্টুডিও 27 এর সাথে)

টিকাটুলী, ঢাকা।

ফোন ঃ +৮৮০-০১৯১৬০৩৮৫২৭

E-mail : Bashirmahmudellias

Website : http://bashirmahmudellias.blogspot.com

Website : https://bashirmahmudellias.wordpress.com

ক্যানসারের চিকিৎসায় ভয়ঙ্কর বিপদ

http://bashirmahmudellias.blogspot.com/2009/10/cancer-and-its-perilous-treatment_31.html

মানসিক রোগীদের চরম দুর্ভাগ্য

http://bashirmahmudellias.blogspot.com/2009/10/mental-patients-their-tradgedy.html

হৃদরোগের সবচেয়ে ভালো চিকিৎসা আছে হোমিওপ্যাথিতে

http://bashirmahmudellias.blogspot.com/2010/02/cardiac-diseases-their-easy-cure.html

কিডনী রোগের প্রকৃত কারণ এবং চিকিৎসা

http://bashirmahmudellias.blogspot.com/2009/10/kidney-diseases-their-real-cause-and.html

শিশুদের টিকা থেকে সাবধান

http://bashirmahmudellias.blogspot.com/2008/10/beware-of-childhood-vaccine.html

হোমিওপ্যাথিক ঔষধ ছাড়া ডায়াবেটিস নিমূর্ল হয় না

http://bashirmahmudellias.blogspot.com/2009/09/diabetes-and-some-hard-talks.html

হেপাটাইটিস একটি ফালতু রোগ

http://bashirmahmudellias.blogspot.com/2008/11/hepatitis-is-not-incurable-disease.html

প্যাথলজিক্যাল টেস্ট মারাত্মক ক্ষতিকর

http://bashirmahmudellias.blogspot.com/2010/04/pathological-tests-are-seriously.html

ফ্রি হোমিওপ্যাথিক ই-কনসালটেশান

Free homeopathic e-consultation

http://bashirmahmudellias.blogspot.com/2009/11/free-homeopathic-e-consultation.html

Author: bashirmahmudellias

I am an Author, Design specialist, Islamic researcher, Homeopathic consultant.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s